»স্বাধীনতার ৪৪ বছর পর বাইশারীতে বিদ্যুতের আলো »৫ ডিসেম্বর শহীদ দৌলত দিবস : জাতীয়ভাবে দিবসটি পালনের দাবি শহীদ পরিবারের »ধর্মপুর দরবার শরীফের পীরের উপর হামলা্ : রামুতে মানববন্ধন : জড়িতদের শাস্তি দাবি »রামুর উখিয়ারঘোনায় আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয় ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন »রামুর আল হাবিব লাইব্রেরীর মালিকের বসত ঘর পুড়ে ছাই ॥ ক্ষয়ক্ষতি ৩০ লক্ষ টাকার »বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের জাতীয় সম্মেলনে ইকবাল সোবহান »কক্সবাজার রেল লাইন সম্প্রসারণের কাজ তদারকিতে এডিবি ও এম,পি কমল »কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাবু পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নির্বাচিত হওয়ায় যুবলীগের বিশাল সংবর্ধনা »কক্সবাজার স্টেডিয়ামে সাবেক তারকাদের জমজমাট প্রীতি ফুটবল ম্যাচ ৩০ নভেম্বর »সাংবাদিক তপন চক্রবর্তী বিএফইউজে’র যুগ্ম মহাসচিব নির্বাচিত হওয়ায় রামু নিউজ ডট কম’র অভিনন্দন »রামু উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান ভুট্টো’র মায়ের ইন্তেকাল ॥ এমপি কমল ও যুবলীগের শোক »কক্সবাজার জেলা আওয়ামীলীগের জরুরী সভা ৩০ নভেম্বর »“দেশের মধ্যবিত্ত শ্রেণিকে বিমানে চড়াতে হবে” : সাইমুম সরওয়ার কমল এমপি »রামুর রশিদনগর ইউনিয়ন যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত »কক্সবাজার সাহিত্য একাডেমীর উদ্যোগে সুফিয়া কামালের জীবনালেক্ষ্য নিয়ে আলোচনা অনুষ্ঠিত

সম্মানের বিরল দৃষ্টান্ত দেখালেন এম,পি কমল

MP-Komolপ্রেস বিজ্ঞপ্তি: পবিত্র কাবা শরীফের অন্যতম ইমাম ও ফতুয়া কমিটির চেয়ারম্যান বিশিষ্ট আলেম ড. শেখ মনছুর গোলামকে নিজ বসত ভিটার প্রায় ৮০ লক্ষ টাকার ৮ শতক জমি দান করে সম্মানের বিরল দৃষ্টান্ত দেখালেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এম,পি। এমনকি রেজিষ্ট্রী খরচও তিনি বহন করেন। ড. শেখ মনছুর গোলামের জন্ম কক্সবাজার জেলার টেকনাফে হলেও মাত্র ৪ বছর বয়সে তিনি মা-বাবার সাথে সৌদি আরব গমণ করেন। তার নিকটআত্মীয়ের বেশির ভাগই সৌদি আরবে বসবাস করেন। ৭০ বছর বয়সী ড. শেখ মনছুর গোলাম এর পূর্বে মাত্র দুই বার দেশে আসেন। দেশে তাঁর কোন বসত ভিটা ছিল না। তিনিই প্রথম বাঙালি; যিনি কাবা শরীফের উচ্চ পদে নিয়োগ পেলেন।
২০১৫ সালের ৮ জানুয়ারি এম,পি কমলের বিশেষ আমন্ত্রণে দেশে আসলে রামুস্থ নিজ বাস ভবন ওসমান ভবন প্রাঙ্গনে পবিত্র কারা শরীফের ফতুয়া কমিটির চেয়ারম্যান ড. শেখ মনছুর গোলামকে জেলাবাসীর পক্ষ থেকে এক বিরল সংবর্ধনা দেওয়া হয়। এ সংবর্ধনায় প্রয়াত সমাজ কল্যাণমন্ত্রী ছৈয়দ মহশিন আলীও উপস্থিত ছিলেন।
এসময় আলহাজ্ব সাইমুম সরওয়ার এম,পি কমল ড. শেখ মনছুর গোলামকে বাড়ি করার জন্য নিজ বাড়ির পাশে জমি দান করার ঘোষণা দেন। উল্লেখ্য; বিগত ৩ বছর ধরে তিনি বার বার জমি দানের কথা বললেও ড. মনছুর গোলাম তা নেওয়ার সম্মতি দেননি। সংবর্ধনায় উপস্থিত হাজার হাজার জনতা সাইমুম সরওয়ার কমলের জমি দানের ঘোষণায় তুমূল করতালি দিয়ে দু’হাত তুলে অনুরোধ জানালে তিনি জমি নেওয়ার সম্মতি দেন।
সম্প্রতি জমি রেজিষ্ট্রী দেওয়া পর এ প্রসঙ্গে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এম,পি বলেন, ‘‘দেশে বসত ভিটা করার জন্যে হুজুরের কোন জমি ছিল না। আমার বাড়ির আঙিনা থেকে জমি দান করে আজ আমি আত্মতৃপ্ত। একজন পৃথিবী বিখ্যাত আলেমকে আমি সম্মান জানাতে পেরেছি। এ কারনে রামু-কক্সবাজারবাসীও সারাদেশের তথা দুনিয়ার সব মানুষের কাছে সম্মানিত হয়েছে’’।