»স্বাধীনতার ৪৪ বছর পর বাইশারীতে বিদ্যুতের আলো »৫ ডিসেম্বর শহীদ দৌলত দিবস : জাতীয়ভাবে দিবসটি পালনের দাবি শহীদ পরিবারের »ধর্মপুর দরবার শরীফের পীরের উপর হামলা্ : রামুতে মানববন্ধন : জড়িতদের শাস্তি দাবি »রামুর উখিয়ারঘোনায় আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয় ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন »রামুর আল হাবিব লাইব্রেরীর মালিকের বসত ঘর পুড়ে ছাই ॥ ক্ষয়ক্ষতি ৩০ লক্ষ টাকার »বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের জাতীয় সম্মেলনে ইকবাল সোবহান »কক্সবাজার রেল লাইন সম্প্রসারণের কাজ তদারকিতে এডিবি ও এম,পি কমল »কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাবু পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নির্বাচিত হওয়ায় যুবলীগের বিশাল সংবর্ধনা »কক্সবাজার স্টেডিয়ামে সাবেক তারকাদের জমজমাট প্রীতি ফুটবল ম্যাচ ৩০ নভেম্বর »সাংবাদিক তপন চক্রবর্তী বিএফইউজে’র যুগ্ম মহাসচিব নির্বাচিত হওয়ায় রামু নিউজ ডট কম’র অভিনন্দন »রামু উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান ভুট্টো’র মায়ের ইন্তেকাল ॥ এমপি কমল ও যুবলীগের শোক »কক্সবাজার জেলা আওয়ামীলীগের জরুরী সভা ৩০ নভেম্বর »“দেশের মধ্যবিত্ত শ্রেণিকে বিমানে চড়াতে হবে” : সাইমুম সরওয়ার কমল এমপি »রামুর রশিদনগর ইউনিয়ন যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত »কক্সবাজার সাহিত্য একাডেমীর উদ্যোগে সুফিয়া কামালের জীবনালেক্ষ্য নিয়ে আলোচনা অনুষ্ঠিত

কক্সবাজারে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদ গঠন

মুজিবুর রহমান চেয়ারম্যান ও সত্যপ্রিয় চৌধুরী দোলন মহাসচিব
মনির মোবারক: কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান কে চেয়ারম্যান ও সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজারের সভাপতি সত্যপ্রিয় চোধুরী দোলনকে মহা সচিব করে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদ-২০১৫ গঠন করা হয়।
আগামী ২০ থেকে ২৩ ডিসেম্বর শহীদ দৌলত ময়দানে ৪দিন ব্যাপি সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে মুক্তিযুদ্ধের বিজয়মেলা ২০১৫ উদযাপন করা হবে। উদযাপন পরিষদের কো-চেয়ারম্যান করা হয়েছে এড. তাপস রক্ষিত, এড. অরুপ বড়ুয়া তপু, মোহাম্মদ হোসেন মাসু, খোরশেদ আলম, উজ্জ্বল কর, আজিজুল হক আজিজ, সোহেল আহম্মদ বাহাদুর, আবুল কাশেম বাবু, জাহেদ সরওয়ার সোহেল কে এবং যুগ্ন মহাসচিব করা হয়েছে সুশান্ত পাল বাচ্চু, মোহাম্মদ নজিবুল ইসলাম, মাহাবুবুর রহমান মাবু, বিশ্বজিৎ পাল বিশু, শোয়েব ইফতেখার, কায়সারুল হক জুয়েল কে।
আজ ১০১ সদস্য বিশিষ্ট মুক্তিযুদ্ধের বিজয় মেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।
আগামী ১ডিসেম্বর বিজয়ের মাসের প্রথম দিন পাবলিক লাইব্রেরীর ভবনে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদ ২০১৫ এর অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন হবে এবং ওই দিন সন্ধ্যায় কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে আলোক প্রজ্জ্বলনের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হবে।
১২ ডিসেম্বর শহীদ দৌলত ময়দানে কক্সবাজার হানাদার মুক্ত দিবস পালন করা হবে। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে আলোর মিছিল। ১৬ ডিসেম্বর শহীদ দৌলত ময়দান থেকে বিজয় র?্যালী।
গতকাল ২৫ নভেম্বর সন্ধ্যা ৬টায় কক্সবাজার পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের স্টিয়ারিং কমিটির সভায় এই সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়। স্টিয়ারিং কমিটির প্রধান এড. আহম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন স্টিয়ারিং কমিটির সদস্য এড. সিরাজুল মোস্তফা, নঈমুল হক চৌধুরী টুটুল, এড. আবুল কালাম আজাদ, রূপপনাথ চৌধুরী নাচ্চু, মাহাবুবুল হক মুকুল, এড. রনজিৎ দাশ, ইঞ্জিনিয়ার বদিউল আলম, মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, মহাসচিব সত্যপ্রিয় চৌধুরী দোলন, সম্মিলিত সাংস্কৃতিক জোট জাতীয় পরিষদ সদস্য এড. তাপস রক্ষিত এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজারের সাধারণ সম্পাদক মোহাম্মদ নজিবুল ইসলাম।